ভিসা স্থগিত, টাকা ফেরত দিচ্ছে না মৈত্রী এক্সপ্রেস

ভারতের ভিসা স্থগিতের পরও টিকিটের টাকা ফেরত দিচ্ছে না মৈত্রী এক্সপ্রেস কর্তৃপক্ষ। এতে বিপাকে পড়েছেন রেলে ভ্রমণ করা শত শত যাত্রী। টাকা ফেরত না পেয়ে বাকবিতণ্ডাতেও জড়াচ্ছেন কর্তৃপক্ষ ও যাত্রীরা। এদিকে, সন্ধ্যা থেকে ভারতে প্রবেশে এক মাসের নিষেধাজ্ঞা শুরু হওয়ায় বিমানবন্দরে ছুটছেন অনেকে।

স্বামীর জরুরি চিকিৎসার জন্য ভারত যেতে হবে। নির্ধারিত সময়েই ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে পৌঁছেছিলেন মিনারা বেগম। কিন্তু যেতে পারেননি তিনি।

ভারত ভিসার ওপর এক মাসের স্থগিতাদেশ দেয়ার পর এমন সংকটে পড়েছেন মৈত্রী এক্সপ্রেসের শত শত যাত্রী। এ অবস্থায় আবার নতুন করে টিকেটও বিক্রি করতে দেখা যাচ্ছে স্টেশন থেকে। স্টেশনের দ্বৈত আচরণে ক্ষুব্ধ নিয়মিত যাতায়াতকারী যাত্রীরাও।

যাত্রীরা বলেন, স্টেশন মাস্টারের কাছে যাবো, তিনি বলবেন নিয়ম অনুযায়ী ট্রেন চলছে, কিন্তু আমি জানি ট্রেন বন্ধ। পরে আমি টিকিটও পাবো না, টাকাও পাবো না।

যদিও এ ব্যাপারে স্পষ্ট কোন উত্তর দিতে পারেন নি রেলওয়ে কর্তৃপক্ষ।

স্টেশন ম্যানেজার বলেন, রোববার একটা সিদ্ধান্ত হবে। সোমবার আমরা টাকা ফেরত দিয়ে দিবো।
এদিকে, শেষ দিন হওয়ায় তড়িঘড়ি করে অনেকেই বিমানের টিকিট সংগ্রহ করে ছুটছেন ভারতে।

তবে শাহজালাল আন্তর্জাতিকবিমানবন্দরে দেখা দিয়েছে ভিন্ন জটিলতা। সৌদিআরবে যাওয়ার ক্ষেত্রে যাদের সরাসরি ভিসা রয়েছে আপাতত তাদের যেতে কোন সমস্যা নেই সরকারের এমন নির্দেশনার পরও বিমানবন্দরে ভিড় করছেন তারা।

এদিকে যাত্রী সংখ্যা তুলনামূলক কম হওয়ায় বিভিন্ন দেশ থেকে আসা যাত্রীরা কোন ভোগান্তি ছাড়াই থার্মাল স্ক্যানার ও হেলথ কার্ড পূরণ করে ইমিগ্রেশন পার হচ্ছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন